৩০ সেকেন্ডে করোনা ধ্বংসের মাউথওয়াশ আসছে!

৩০ সেকেন্ডে করোনা ধ্বংসের মাউথওয়াশ আসছে!

৩০ সেকেন্ডে করোনা ধ্বংসের মাউথওয়াশ আসছে!

মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলার জন্য সরকার ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে। এরইমধ্যে মাত্র ৩০ সেকেন্ডে করোনার মতো জীবাণু ধ্বংসের একটি মাউথওয়াশ বাংলাদেশের বাজারে আনার কথা জানিয়েছে ইউনিলিভার।

সামনের মাসে এই পণ্যটি ভারতের বাজারে পাওয়া যাবে। আর বাংলাদেশ সরকার অনুমতি দিলে তা বাজারে আনার জন্য দিনক্ষণ ঠিক করবে প্রতিষ্ঠানটি।

ইউনিলিভার থেকে জানানো হয়েছে এই নতুন মাউথওয়াশে ব্যবহৃত হয়েছে সিপিসি টেকনোলজি। একইসাথে একেবারে নতুন ফর্মূলা ব্যবহার করা হয়েছে এই মাউথওয়াশে।

ইউনিলিভারের কর্মকর্তারা বলেছেন, ‘এই মাউথওয়াশটি কোন করোনার প্রতিষেধক নয় বা করোনাকে ছড়াতেও বাধা দিবে না। কিন্তু মুখ ও গলায় অবস্থিত করোনা ভাইরাসকে ধ্বংস করতে এটি সক্ষম হবে।’

মাউথওয়াশটির ব্যবহারের গুরুত্ব সম্পর্কে ইউনিলিভার জানিয়েছে, মুখে ভাইরাসের সংখ্যা কমলে তার বিস্তারও কমবে। তাদের মতে, হাত বারবার ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা কিংবা মাস্ক পরার পাশাপাশি মাউথওয়াশের ব্যবহারও ভাইরাসটির হাত থেকে বাঁচতে সুবিধা হবে।

ইউনিলিভার সংস্থার ‘ওরাল কেয়ার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট’ বিভাগের প্রধান জি রবার্টস বলেছেন, ‘এখন পর্যন্ত হওয়া পরীক্ষার ভিত্তিতে আমরা বলতে পারি, এই নতুন মাউথওয়াশ মুখের মধ্যে অবস্থিত করোনা ভাইরাসের বিরুদ্ধে দারুণ কার্যকর। নতুন ফর্মুলায় তৈরি এই মাউথওয়াশ নিয়ে গবেষণার ফলাফল আমরা সারা বিশ্বকে জানিয়েছি।’

ইউনিলিভার বাংলাদেশের বাজারে দ্রুত পণ্যটি ছাড়ার অনুমোদন চেয়ে আবেদন করেছে।

সূত্র: সময়নিউজ.টিভি